Elementor কি? Elementor কেন এত জনপ্রিয়?

ওয়ার্ডপ্রেস জগতে বিভিন্ন পেইজবিল্ডারের রাজত্ব চললেও এলিমেন্টর নিঃসন্দেহে সিংহাসনেই আছে। কিন্তু কেন? প্রযুক্তিবিদ জগতে প্রতিদিনই নতুন কিছু আসে, তাহলে এলিমেন্টরের এত জনপ্রিয়তা কীভাবে টিকে আছে? এই প্রশ্নের উত্তরে ঢুঁকে পড়তে হবে এলিমেন্টরের কিছু বিশেষ গুণে।

১. ড্র্যাগ-এন্ড-ড্রপের জাদু: কোডিংয়ের ঝামেলা ছাড়াই চটপট ওয়েব পেজ তৈরি করার স্বপ্ন কে না দেখে? এলিমেন্টর ঠিক সেটাই করে। এর ইন্টারফেসে বিভিন্ন ধরনের উইজেট (ছবি, ভিডিও, ফর্ম ইত্যাদি) রয়েছে, যেগুলোকে আপনি মাউস দিয়ে টেনে-টুঁনে পছন্দমতো সাজিয়ে নিতে পারেন। প্রোগ্রামিংয়ের কোনো প্রাক-জ্ঞান ছাড়াই পেশাদার মানের ওয়েবপেজ তৈরি করা হয় এখানে!

২. টেমপ্লেটের সমুদ্র: শূন্য পাতা থেকে শুরু করতে ভয় লাগে? চিন্তা নেই! এলিমেন্টরের বিশাল টেমপ্লেট লাইব্রেরি আপনাকে সাহায্য করবে। বিভিন্ন ধরনের ওয়েবসাইটের জন্য রেডিমেড টেমপ্লেট রয়েছে, যা আপনি এক ক্লিকেই ব্যবহার করতে পারেন। এগুলো কাস্টমাইজ করারও সুবিধা রয়েছে, ফলে আপনার নিজের মতো করে ডিজাইন করতে পারবেন।

৩. অ্যাডভান্সড ফিচারের ঝুলি: এলিমেন্টর শুধু সহজ নয়, শক্তিশালীও। অ্যানিমেশন, পপ-আপ, ফর্ম-বিল্ডার, ই-কমার্স ইন্টিগ্রেশন – এমন অনেক উন্নতমানের ফিচার রয়েছে যা আপনার ওয়েবসাইটকে আরো আকর্ষণীয় ও কার্যকরী করে তুলবে।

৪. ফ্রি vs প্রিমিয়াম: সবার জন্যই কিছু আছে: এলিমেন্টরের ফ্রি ভার্সন দিয়েই অনেক কিছু করা যায়। তবে আরো বেশি ফিচার, টেমপ্লেট এবং সাপোর্টের জন্য আপনি প্রিমিয়াম ভার্সনে আপগ্রেড করতে পারেন। এটি ব্যক্তিগত ব্লগার থেকে বড় ব্যবসা প্রতিষ্ঠান – সবারই জন্যই উপযুক্ত অপশন রয়েছে এখানে।

এ ছাড়াও, এলিমেন্টরের নিয়মিত আপডেট, ইউজার-ফ্রেন্ডলি ইন্টারফেস, এবং মোবাইল-ফ্রেন্ডলি ডিজাইনের মতো আরো অনেক কারণ রয়েছে|

Thanks
Jahid Walid

Share On:

Related Post:

Web Developer
Web Design & Development is my passion, I get deeper to understand client’s need & problems. My mission is to satisfy every client and become myself a pro developer to learn new updates every day.